কাপাসিয়ায় বিশেষ সহায়তার তালিকায় পরিবারের নাম ইউপি সদস্যকে ৫০ হাজার টাকা জরিমানা

সারাদেশ
বেলায়েত হুসেন শামিম কাপাসিয়া (গাজীপুর) থেকে: করোনা জনিত সংকটকালে সরকার ঘোষিত বিশেষ সহায়তা তালিকায় স্বজনদের নাম অন্তর্ভুক্ত করার অপরাধে কাপাসিয়ার টোক ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ আব্দুল বাতেনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকেলে কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোসা. ইসমত আরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দন্ড প্রদান করেন।
জানা যায়, সম্প্রতি সরকার ঘোষিত বিশেষ সহায়তা তালিকায় উপজেলার টোক ইউনিয়নের ৩ নং ইউপি সদস্য মোঃ আব্দুল বাতেন তার ছয় স্বজনের নাম অন্তর্ভুক্ত করেছিলেন। তারা প্রত্যেকেই প্রতি মাসে ২ হাজার ৫ শত টাকা ও ২০ কেজি চাল পাওয়ার কথা রয়েছে। তালিকায় থাকা ব্যক্তিরা হলেন তার ছেলে মোঃ সাইফুল ইসলাম, ছেলের স্ত্রী মোছা. আনার কলি, সহোদর ভাই মোঃ সাহাবুদ্দিন, ভাইয়ের স্ত্রী রেনুজা খাতুন, ভাতিজা মোঃ কাউসার ও মোঃ ফারুক হোসেন। উপজেলা নির্বাহী অফিসার গোপন সূত্রে বিষয়টি জানতে পেরে সোমবার বিকেলে ঘটনাস্থলে যান। এ সময় তিনি ঘটনার সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইউপি সদস্য মোঃ আব্দুল বাতেনকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।
কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসার মোসা. ইসমত আরা জানান, ইউপি সদস্য আব্দুল বাতেন অনৈতিকভাবে আত্মীয়-স্বজনদের নাম সরকারের বিশেষ সহায়তা তালিকায় অন্তর্ভুক্ত করে জমা দিয়েছিলেন। ইতোমধ্যে তিনি সেভাবেই নামগুলো আপলোড দিয়েছেন। এখন তাদের নাম তালিকা থেকে বাদ দেওয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরে জানিয়ে দিবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *