কাপাসিয়ায় নিরাপদ প্রসবের লক্ষ্যে দাইগণের ৬ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু 

সারাদেশ
কাপাসিয়া( গাজীপুুর) প্রতিনিধি: গাজীপুরের কাপাসিয়া উপজেলায়  বর্তমান করোনা পরিস্থিতিতে  বাড়ি বাড়ি নিরাপদ  প্রসব নিশ্চিত করতে ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক দাইগণের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ৬ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার শুরু।
উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে, তাজউদ্দীন আহমদ ও সৈয়দা জোহরা তাজউদ্দীন মেমোরিয়াল ফাউন্ডেশনের সৌজন্যে,  উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য বিভাগের  সহযোগিতায় ১১ জুন সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।
 প্রশিক্ষণ  কর্মশালার  ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।
এসময় উপস্থিত ছিলেন  কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা ।
প্রশিক্ষণ প্রদান করেন  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ আব্দুস সালাম সরকার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রহিম , মা ও শিশু পরিবার পরিকল্পনা মেডিকেল অফিসার ডাক্তার আবু হাসান মোস্তফা,গাইনী কনসালটেন্ট ডাক্তার  নুসরাত জাহান খান।
সিমিন হোসেন রিমি এমপি বলেন বিজ্ঞানভিত্তিক চিকিৎসা ও প্রশিক্ষণের ফলে  কাপাসিয়ায় মাতৃমৃত্যু শূন্যের কোঠায় নেমে এসেছে। এখানে নিরাপদ প্রসব সম্ভব  ও প্রসবকালীন সময় হাসপাতালে কমপক্ষে চারবার চেকআপের জন্য আসতে হবে। তিনি আরো বলেন সিজারিয়ান অপারেশনের বাচ্চাদের চেয়ে সাধারণ প্রসবের বাচ্চাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *